পবিত্র জারজ
- ভৌমিক অটল ১৭-০৫-২০২৪

উত্তুঙ্গু রাগে কাঁপতে কাঁপতে আমি সহসা আবিষ্কার করলাম
এই রক্তাক্ত প্রান্তরে
জোহরা ও কার্দির মিলন আমি মেনে নিবো না।

যারা সাম্যের বুলি কপচিয়ে আমাদেরকে
অলীক শান্তির প্রলোভন দেখায়
তাদের চোখ দেখে আমি আর ভুল করবো না।

দিনের পর দিন আমাদের নাকের ডগায় যারা
কাঁচকলার চাষ করেছে
তাদের অকর্ষিত জমিতে আমি আর লাঙল চালাবো না।

ফানুসের সাথে স্বপ্ন বেঁধে দিয়ে
আমি আর নিশ্চিন্ত থাকবো না,
প্রেমকে যারা চাঁদের সাথে গুলিয়ে ফেলে;তাদের কবিতায়
আমি আর সাহিত্য খুঁজবো না,
জনমানবহীন কামুক করিডোরে যারা স্বহস্তে মিলিত হয়
আমি আর তাদের দলেও থাকব না।

আর এখন
এই বিষবাষ্প ছড়ানো সময়ে যখন
আমার দুচোখে রক্তের নহর বইছে তখন
শুকর ভক্ষণে নিষেধাজ্ঞা আরোপকারী 'পবিত্র' জারজদের সমাবেশে
আমি ১৪৪ ধারা জারি করতে চাই।

বঙ্গবন্ধু হল।
১৬ কার্তিক,১৪২২।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।